‘শহিদ সভা’র প্রচারে কৃষি দফতর

 



Indiapost24 Web Desk:বাংলায় প্রশাসন ও তৃণমূল মিলেমিশে একাকার হয়ে গেছে বলে প্রায়শই অভিযোগ তোলেন বিরোধীরা। সেই অভিযোগেই এবার যেন সিলমোহর দিল রাজ্যের কৃষি দফতর। রীতিমতো ফ্লেক্স বানিয়ে তৃণমূলের ২১ জুলাইয়ের ‘শহিদ সভা’ কর্মসূচি সফল করার প্রচার চালিয়েছে পূর্ব বর্ধমানের জামালপুর ব্লক কৃষি দফতর। এমনই ছবি ধরা পড়েছিল জামালপুর ব্লকের সহ-কৃষি অধিকর্তার দফতরে ঢোকার দরজার সামনে। সেখানেই ঝোলানো ছিল তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি সহযোগে তৈরি ২১ জুলাইয়ে ‘শহিদ সভা’র সমর্থনে ফ্লেক্স। যার নীচে বড় বড় অক্ষরে লেখা ছিল, “প্রচারে- কৃষি দফর , জামালপুর ব্লক, পূর্ব বর্ধমান।” আর এমন ফ্লেক্স নিয়েই তৈরি হয় তুমুল বিতর্ক। প্রতিবাদে স্বোচ্চার হয় বিরোধীরা।

রাজ্যে ক্ষমতায় আসার অনেক আগে থেকে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে ২১ জুলাই কলকাতার ধর্মতলায় শহিদ স্মরণ সভা হয়ে আসছে। বাম সরকারে অবসান ঘটিয়ে ২০১১ সালে তৃণমূল কংগ্রেস দল বাংলায় ক্ষমতায় আসে। তার পর থেকে তৃণমূলের ২১ জুলাইয়ের শহিদ স্মরণ কর্মসূচী আরও ব্যাপকতা লাভ করে।

সদ্য সমাপ্ত লোকসভা ভোটে বাংলার ২৯ আসনে জয়লাভের পর এবারের ২১ জুলাইয়ের শহিদ সভাকে সামনে রেখেই হতে চলেছে তৃণমূলের প্রথম বড় জনসভা। তাই উন্মাদনার জোয়ারে ভাসছেন তৃণমূলের কর্মী-সমর্থকরা।

সভায় রেকর্ড জমায়েত করার জন্য পূর্ব বর্ধমান-সহ রাজ্যের জেলায় জেলায় চলছে জোরদার প্রচার। তা দেখেই যেন অতি উৎসাহিত পূর্ব বর্ধমানের জামালপুর ব্লকের কৃষি দফতর।

তারাও তৃণমূলের ২১ জুলাইয়ের শহিদ স্মরণ সভার সমর্থনে প্রচারের জন্যে ব্যানার-ফেস্টুন তৈরি করে একেবারে দফতরের সামনেই ঝুলিয়ে রেখেছিল। যা দেখে তাজ্জব বনে যান দফতরে নানা কাজে যাওয়া মানুষজনও।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment