ওয়ানাদে রাহুল-প্রিয়াঙ্কা

 


 

Indiapost24 Web Desk:লোকসভার বিরোধীদল নেতা রাহুল গান্ধী এবং কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী আজ ওয়ানাদে পৌঁছেছেন। ওয়ানাদে প্রবল বৃষ্টির জেরে সৃষ্ট ভূমিধসে এখন পর্যন্ত ২৭৬ জনের মৃত্যু হয়েছে। গতকাল রাহুল ও প্রিয়াঙ্কার পৌঁছানোর কথা থাকলেও খারাপ আবহাওয়ার কারণে তাদের যাত্রা স্থগিত করতে হয়। এরপর আজ ওয়ানাদ সফরে গিয়েছেন দুই কংগ্রেস হেভিওয়েট নেতা।

ওয়ায়ানাদে পৌঁছানোর সাথে সাথেই তাঁরা প্রথমে ভূমিধসে ক্ষতিগ্রস্ত পরিবারের সাথে দেখা করবেন। মঙ্গলবার ভোররাতে ভায়ানাদ জেলার মেপ্পাদির কাছে পাহাড়ি এলাকায় ভারী বৃষ্টিপাতের ফলে সৃষ্ট ভূমিধসের ঘটনা ঘটে, এতে এখনও পর্যন্ত ২৭৬ জন নিহত হয়েছেন।

রাহুল গান্ধী গত লোকসভায় ওয়ানাদের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন। এই লোকসভা নির্বাচনেও, তিনি রায়বেরেলির পাশাপাশি কেরলের ওয়ানাদ থেকে নির্বাচিত হয়েছিলেন, কিন্তু তিনি কেরালার সংসদীয় আসন থেকে পদত্যাগ করেছিলেন। এখন তাঁর বোন প্রিয়াঙ্কা গান্ধী ওয়ানাদ থেকে উপনির্বাচনে কংগ্রেস প্রার্থী হবেন। কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন নিশ্চিত করেছেন যে ২৪০ জন এখনও নিখোঁজ রয়েছেন, এবং দেড় হাজারের বেশি মানুষকে ক্ষতিগ্রস্ত এলাকা থেকে উদ্ধার করা হয়েছে। আজই রাহুল ও প্রিয়াঙ্কারা ক্ষতিগ্রস্থ মানুষের সঙ্গে কথা বলার পাশাপাশি ত্রাণ শিবির ও হাসপাতালে পরিদর্শনের কর্মসূচী রয়েছে। মুখ্যমন্ত্রী বিজয়ন আরও উল্লেখ করেছেন যে ওয়ানাদে ৪৫ টি ত্রাণ শিবির স্থাপন করা হয়েছে, সেখানে আশ্রয় নিয়েছেন ৩০০০-র বেশি বাস্তুচ্যুত মানুষ। সেনা, বায়ুসেনা, এনডিআরএফ,  এসডিআরএফ, পুলিশ এবং ডগ স্কোয়াডের উদ্ধার অভিযানে মোতায়েন রয়েছে।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment