চিকিৎসকদের ক্ষোভের বিস্ফোরণ বঙ্গে

 



Indiapost24 Web Desk:আর. জি.কর কাণ্ডের প্রতিবাদ, কলকাতা থেকে জেলা, একাধিক সরকারি হাসপাতালে বিক্ষোভ চিকিৎসকদের, চলছে কর্মবিরতি। শিকেয় চিকিৎসা পরিষেবা। আর জি করে অন ডিউটি তরুণী চিকিৎসকের রহস্যমৃত্যুর প্রতিবাদে রাজ্যজুড়ে মেডিকেল কলেজ হাসপাতালগুলিতে কর্মবিরতি জুনিয়র চিকিৎসকদের একটি বড় অংশের। ডাক্তারদের কর্মবিরতিতে চরমভাবে ব্যাহত চিকিৎসা পরিষেবা।

আর জি কর কাণ্ডের প্রতিবাদে জেলায় জেলায় চিকিৎসকদের আন্দোলন-বিক্ষোভ জারি রয়েছে। হাসপাতাল গুলিতে চিকিৎসকদের নিরাপত্তা সুনিশ্চিত করার দাবিতে চলছে আন্দোলন-বিক্ষোভ। আর জি কর হাসপাতালের এই ঘটনার প্রতিবাদে সরকারি হাসপাতালে কর্মবিরতি পালন করছেন চিকিৎসকদের একটি বড় অংশ। চূড়ান্ত হয়রানি রোগীদের।

আর জি কর হাসপাতালে অন ডিউটি তরুণী চিকিৎসকের রহস্যমৃত্যুতে এযেন ক্ষোভের বিস্ফোরণ চিকিৎসকদের একটি বড় অংশের মধ্যে। শনিবার সকাল থেকে আর জি কর হাসপাতালে জুনিয়র চিকিৎসকদের বিক্ষোভ চলছে। হাসপাতাল চত্বরে মিছিল চিকিৎসকদের। আজ দিনভর কর্মবিরতির ডাক। এদিকে আর জি করের ঘটনার আঁচ পড়েছে শহরের অন্য সরকারি হাসপাতালগুলোতেও।

ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে বিক্ষোভ শুরু করেছেন চিকিৎসকরা। একইসঙ্গে বিক্ষোভ চলছে কলকাতা মেডিকেল কলেজ হাসপাতালেও। কর্মবিরতিতে সামিল হয়েছেন শিশুমঙ্গল হাসপাতালের জুনিয়র চিকিৎসকেরাও। আর জি কর হাসপাতালে রীতিমতো প্ল্যাকার্ড, ফেস্টুন হাতে চিকিৎসকরা বিক্ষোভে বসেছেন। হাসপাতালে ডিউটি করা অবস্থায় নিরাপত্তা সুনিশ্চিত করার দাবিতে বিক্ষোভ তাদের। দিকে দিকে মেডিকেল কলেজ হাসপাতাল অচল হচ্ছে। জেলারও বিভিন্ন সরকারি হাসপাতালেও চলছে বিক্ষোভ।

বর্ধমান মেডিকেল কলেজ হাসপাতাল, রামপুরহাট মেডিকেল কলেজ হাসপাতাল, মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতাল সহ জেলাগুলির একাধিক সরকারি হাসপাতালে চিকিৎসকরা বিক্ষোভে সামিল হচ্ছেন। জরুরি পরিষেবা বাদ দিয়ে অন্যান্য বিভাগে চিকিৎসকদের এই বিক্ষোভে পরিষেবা দারুণভাবে ব্যাহত হচ্ছে।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment