আরজিকর কান্ডে আপাতত ব্যকফুটে তৃণমূল কংগ্রেস

 


Indiapost24 Web Desk:আরজিকর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনায়  তৃণমূল কংগ্রেস সুপ্রিমো তথা পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের রাজনৈতিক ভবিষ্যৎ নিয়ে নানা জল্পনায় মজেছে সামাজিক মাধ্যম ও মিডিয়ার একাংশ। মমতার রাজনৈতিক অসুস্থতা ও ঘরবন্দি হওয়ার ঘটনায় তাঁকে নিয়ে বড় রাজনৈতিক ঘটনাবলী নিয়ে নানা জল্পনা বেড়েছে। মমতা অভিষেকের মতভেদ নিয়ে সংশয়ে রাজনৈতিক মহল।

পশ্চিমবঙ্গের শাসক দল তৃণমূল কংগ্রেস বর্তমানে নানা কেলেঙ্কারিতে জর্জরিত। বেশ কয়েকজন মন্ত্রী, দলীয় নেতা জনপ্রতিনিধি  নানা আর্থিক দুর্নীতির মামলায় জেল বন্দি। এবার মমতার পরিবারকেন্দ্রীয় এজেন্সি গুলির টার্গেট হয়ে পড়েছে। দলের অভ্যন্তরে মমতাপন্থী প্রবীন নেতাদের সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায় ঘনিষ্ঠ তরুণ নেতাদের দ্বন্দ্ব প্রকাশ্যে উঠে এসেছে। জেলায় জেলায় ব্লকে ব্লকে মমতা ও অভিষেক পন্থী শিবিরের বিভাজনের জল্পনা তীব্র হয়ে উঠেছে। আর জি কর কান্ডে অভিষেক মমতা প্রশাসনকেও টার্গেট করেছেন।

যদিও দলের তরফে এসব রাজনৈতিক প্রচার একদিকে আর এস এস বিজেপি অন্যদিকে  সিপিএমের মেশিনারী কাজ করছে বলে অভিযোগ করা হয়েছে। অভিষেক বন্দ্যোপাধায় ও তাঁর তরুণ প্রজন্ম শিবির লোকসভা নির্বাচনের পর বিধানসভা  নির্বাচনে দলের প্রার্থী তালিকা, প্রচার ও জনসংযোগ শেষ কথা বলবে তাও রাজনৈতিক মহলের কাছে ক্রমশ পরিষ্কার হয়ে উঠেছে।

এক্স হ্যান্ডেলে অভিষেক বন্দ্যোপাধ্যায় আর জি কর কান্ড নিয়ে যে বক্তব্য প্রকাশ করেছেন তার প্রভাব পড়েছে দলের অন্দরেই। যদিও মমতা অভিষেকের  বিরোধের জল্পনার পিছনে একদিকে বি জে পি ও অন্যদিকে সিপিএম কে দায়ী করছেন তৃণমূল   নেতারা।

আর জি কর কান্ডে আপাতত ব্যকফুটে থাকা তৃণমূল কংগ্রেস রাজনৈতিক ভাবে ঘুরে দাঁড়াতে পারবে বলেই মনে করছেন দলের ইন্সাইডাররা। পাল্টা প্রচার ও জন সংযোগে নেমে রাম-বাম ষড়যন্ত্রের তত্ব খাড়া করতে চাইছেন ববি হাকিম, কুণাল ঘোষ, সৌগত রায়রা।

২৮ শে আগস্ট কলকাতায় তৃণমূলের ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসের সমাবেশের মাধ্যমে মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায়রা জোরালো আক্রমণে যেতে চলেছেন তা নিয়ে নিশ্চিত তৃণমূল কংগ্রেসের অন্দরমহল ও  রাজনৈতিক মহল। ২৭ শে আগস্ট বিজেপির নবান্ন অভিযানের বিরোধিতায় সরব হয়েছে তৃণমূল শিবির।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment