মোদি-শাহ নীরব দর্শকের ভূমিকায়,অস্বস্তিতে বঙ্গ বিজেপির নেতৃত্ব

 



Indiapost24 Web Desk:কলকাতার আরজিকর সরকারি হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও হত্যাকান্ডে উত্তাল সারা দেশ,এই মুহূর্তে সবচেয়ে আলোড়ন ফেলা এবং আলোচিত ঘটনা।

বঙ্গ বিজেপি এই ইস্যুতে মমতা সরকারের বিরুদ্ধে  রাজনৈতিক আন্দোলনে নামলেও ডিভিডেন্ড পাচ্ছে না।  যাতে উদ্বেগ বাড়ছে বিজেপির অন্দরে। ধর্না,অবরোধ,নবান্ন অভিযান করেও যে বিজেপি সেভাবে জনমানসে দাগ কাটতে পারছে না তা নিশ্চিত দলেরই কেন্দ্রীয় নেতৃত্ব।

এদিকে আরজিকর কান্ডে নীরব শাহ মোদীরা। এতে  ফিসফাস,গুঞ্জন প্রবল অস্বস্তি বাড়ছে বঙ্গ বিজেপির অন্দরে। বাম,অতি বামেদের মত গেরুয়া শিবির তীব্র মমতা  বিরোধিতায় নামুক সূত্রের খবর অনুযায়ী,তা চাইছেন না কেশব ভবনের আরএসএস কর্তারাও। 

এদিকে রাজনাথ সিং,নীতিন গাদকড়ি নাগপুরের সংঘ কর্তাদের লাইন মেনে ধীরে  চলার পক্ষে। তীব্র মমতার বিরোধিতার লাইন না পসন্দ  গাডকারি-রাজনাথ সিং এর  মত সংঘ ঘনিষ্ঠ নেতাদের। দলের কেন্দ্রীয় নেতৃত্বের মধ্যে বিভাজন রেখা দেখা দেওয়ায়  কলকাতার আরজিকর সরকারি হাসপাতালে তরুণী  চিকিৎসকের ধর্ষণ ও হত্যাকান্ডে নীরব মোদী শাহরা। এক্স হ্যান্ডেলে নেই কোন পোস্ট। নির্যাতিতার বাবা-মা কে চিঠি লেখা বা ফোনালাপ থেকে বিরতই থাকছেন শাহ- নাড্ডারা। নাড্ডা নামমাত্র প্রতিবাদ করেছেন।যা ইতিমধ্যে কিছুটা হলেও অবাক করেছে বিজেপি অভিমুখী বঙ্গবাসীকে!

কলকাতার আরজিকর সরকারি হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও হত্যাকান্ডে মোদী শাহের নীরবতাকে বাম অতি বামেরা সেটিং তত্বের প্রচারে নেমেছেন। জল্পনা চলছে সিবিআই কলকাতার আরজিকর সরকারি হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও হত্যাকান্ডে মূল চক্রীকে ধরতে ব্যর্থ হবে। সারদা-নারদ সহ একাধিক কেলেঙ্কারিতে যেমন সিবিআই ব্যর্থ হয়েছে। এবারে তাঁর অন্যথা হবে না বলেই গুঞ্জন বিভিন্ন সামাজিক মাধ্যম ও রাজনৈতিক ব্যক্তিত্বদের ঘনিষ্ট মহলের মধ্যে। 

এর ফলে ২৬ এর বিধানসভা নির্বাচনের আগে বঙ্গ বিজেপি হতাশ হবে,তাদের বর্তমান জন সমর্থন কমে মমতা বন্দ্যোপাধ্যায় কে আবার স্ব-মহিমায় ঘুরে দাঁড়াতে সহায়ক হবে বলেই বঙ্গ রাজনৈতিক পর্যবেক্ষকদের একান্ত মত। নীরব শাহ মদীর ভূমিকায় ক্ষোভ বাড়ছে নাগরিক সমাজে।এর মধ্যে দীর্ঘ মেয়াদী রাজনীতির গন্ধ পাচ্ছেন অনেকে। 

রাজনাথ সিং-নীতি্ন গাদকড়ি মত আরএসএস ঘনিষ্ঠ নেতারা মমতা বন্দ্যপাধ্যায় ও তার দলের সঙ্গে চরম রাজনৈতিক সংঘাতে যাওয়ার ঘোর বিরোধী বলে নির্ভরযোগ্য সূত্রে জানা গেছে। এই ইস্যুতে শুভেন্দু অধিকারীর মত বঙ্গ বিজেপির কট্টর মমতা বিরোধী অংশ ফায়দা না তুলতে পারায় চুড়ান্ত হতাশ। নীরব মোদী-শাহর ভূমিকায় ব্যকফুটে বঙ্গ বিজেপি নেতৃত্ব বলে এমনটাই মনে করা হচ্ছে।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment