এই রাজ্যে বন্ধ হয় না,তাই বন্ধ বরদাস্ত নয়:মমতা

 




Indiapost24 Web Desk:রাজভবন থেকে বেরিয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যের মুখ্যমন্ত্রী রাজ্যে সম্প্রতি ঘটে যাওয়া আরজিকর ইস্যুতে বিভিন্ন বক্তব্য রাখার সময় একটি রাজনৈতিক পার্টির 12 ঘন্টা বন্ধ ডাকার বিষয়ে মন্তব্য করে বলেন কবি গুরুর ভাষায়,বাঁধ ভেঙে গেলে,অর্থাৎ আন্দোলনের সীমা নজরে রাখতে হয়।তিনি বলেন 'আমি আন্দোলন করেই বড় হয়েছি। ‌ হাসপাতাল ফায়ার ব্রিগেডে এসব কখনো করিনি।বাবরি মসজিদ ধ্বংসের সময় বুদ্ধ বাবুকে বলেছিলাম কোন সাহায্য লাগবে কিনা। কিন্তু বর্তমানে ডাক্তারি পরিষেবা না পেয়ে দূরদূরান্ত থেকে আগত অসহায় গরীব দুঃস্থ রোগীরা আবার গ্রামে ফিরে যাচ্ছে। ‌ স্বাস্থ্য সাথী কার্ড থেকেও তারা জরুরী পরিষেবা না পেয়ে বেশ কয়েকজন মারা গেছে। কিছু জুনিয়র ডাক্তার এবং কিছু সিনিয়র ডাক্তার এমার্জেন্সি করছে। তাদের অনেক ধন্যবাদ জানাই। ধর্মকটে যারা আছেন তাদের দাবি-দাবার কমবেশি সবটাই তো মেনে নেওয়া হয়েছে।এবার যদি তারা কিছু বলতে চায় তো সিবিআই-কেই বলতে হবে। আর ম্যাটারটা তো আইনগত ব্যাপারে চলে গেছে। দুটো ফ্লোর ভেঙে দেওয়া হয়েছে। মেডিসিন লোপাট হয়েছে। মেডিসিন- ইনজেকশন ধ্বংস করে দেওয়া হয়েছে। অনেক টাকার পরিকাঠামো নষ্ট হয়েছে। নতুন করে হবে কিনা জানিনা। হাসপাতালে প্রচুর মেডিসিন থাকে। প্রচুর ইনজেকশন থাকে। আজকে আমি শুনেছি, একজন পরিবার বলেছে পেশেন্ট নিয়ে যেতে চাইছে। কেউ যদি নিয়ে যেতে চায় তাদের ব্যাপার। যদি কেউ হাসপাতালে শিফট করতে চান তাহলে আমরা চেষ্টা করছি। পুলিশের ড্রেস পুড়িয়ে দেওয়া হয়েছে, রক্তাক্ত করে দেওয়া হয়েছে। 



এদিন রাজ্য পুলিশ প্রশাসন সম্পর্কে মুখ্যমন্ত্রী বলেন 'কলকাতা পুলিশ- রাজ্য পুলিশ রাস্তার জ্যাম থেকে খেলাধুলো সাংস্কৃতিক অনুষ্ঠান সব ব্যাপারেই তো কাজ করে। তাদের মাধ্যমে ব্যাপার কি? যতটা চেষ্টা করে ডিএনএ করেছে। ফরেনসিক টেস্ট করিয়েছে। ‌ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে নিয়ে এসেছে। সমস্ত কিছুর নির্যাতিতার মা-বাবাকে দেখিয়ে আসা হয়েছে। টোটাল ভিডিও পোস্টমর্টেম এর রিপোর্ট সব বাবা মাকে দেখিয়ে আনা হয়েছে।"


 এক রাজনৈতিক দলের বন্ধ ডাকা প্রসঙ্গে এদিন তিনি আরো বলেন,'আমাদের বাংলায় স্ট্রাইক হয় না। যে জয়েন করবে নিজেরটা নিজে বুঝে নেবে। বাংলাকে অচল করে দেওয়ার নাম করে এসব বরদাস্ত নয়। আমার কথাটা নকল করে কিছু বসিয়ে দিল!আপনাদের বলব আমি টোটাল সোশ্যাল নেটওয়ার্ক এ প্লাস আছে মাইনাস ও আছে। কেউ কেউ ইউটিউবের দর্শক বাড়িয়ে নিয়ে মিথ্যা কথা বলে। ব্যবসা করতে গিয়ে আগুন লাগিয়ে দেওয়া সাম্প্রদায়িকতা উসকে দেওয়া দেশের ঐক্য মাতৃভূমি মাতৃভূমিকে অপমান করা অসম্মান করা এটা ঠিক নয়। পুলিশকে বলছি কড়া নজর রাখতে। নীতি আগের বৈঠকে প্রধানমন্ত্রী সাইবার ক্রাইম নিয়ে বলেছিলেন। এটা নিয়ে আমি একমত।'

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment