মহম্মদ ইউনুসকে কী বার্তা মমতার?

 



Indiapost24 Web Desk:বৃহস্পতিবার রাতে বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে শপথ গ্রহণ করেছেন নোবেলজয়ী মহম্মদ ইউনুস। পাশাপাশি অন্তর্বর্তী সরকারের উপদেষ্টা হিসেবে শপথ গ্রহণ করেছেন আরও ১৬ জন। শুক্রবার এক্স হ্যান্ডেলে মহম্মদ ইউনুস, বাংলাদেশের অন্তর্বর্তীকালীন সরকারকে অভিনন্দন, শুভেচ্ছা জানিয়েছেন প.বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। 

গতকাল অন্তর্বর্তী সরকারের শপথ নেওয়ার মাত্র তিন দিন আগে ৫ আগস্ট হিংসাত্মক বিক্ষোভের মধ্যে বাংলাদেশের প্রাক্তন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করেন এবং দেশ ত্যাগ করেন। রাষ্ট্রপতি ভবন ‘বঙ্গভবনে’ আয়োজিত এক অনুষ্ঠানে রাষ্ট্রপতি মহম্মদ শাহাবুদ্দিন তাঁকে শপথবাক্য পাঠ করান। অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে শপথ নেওয়ার পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মহম্মদ ইউনূসকে শুভেচ্ছা জানিয়েছেন পাশাপাশি মোদী তাঁকে” হিন্দু এবং অন্যান্য সমস্ত সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা ও সুরক্ষা ” সুনিশ্চিত করার আহ্বান জানিয়েছেন। পাশাপাশি প.বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মহম্মদ ইউনুস বাংলাদেশের নতুন অন্তর্বর্তী সরকারের সকলকে অভিনন্দন জানানোর পাশাপাশি বাংলাদেশের মানুষজনকে শুভেচ্ছা জানিয়েছেন।

এক্স-এ এক ট্যুইট বার্তায় মমতা লিখেছেন, ‘অধ্যাপক মহম্মদ ইউনুস-সহ বাংলাদেশে যাঁরা কার্যভার গ্রহণ করেছেন, তাঁদের প্রতি আমার আন্তরিক অভিনন্দন ও শুভকামনা রইল। আশা করি, তাঁদের সঙ্গে আমাদের সম্পর্ক আরও উন্নত হবে। বাংলাদেশের উন্নতি, শান্তি, প্রগতি ও সর্বস্তরের মানুষের আরও ভাল হোক – এই কামনা করি। ওখানকার ছাত্র, যুব, শ্রমিক, কৃষক, মহিলা থেকে শুরু করে সকলের প্রতি আমার অনেক অনেক শুভেচ্ছা রইল। আশা করি, খুব শীঘ্রই সংকট কেটে যাবে, শান্তি ফিরে আসবে। শান্তি ফিরে আসুক তোমার-আমার এই ভালোবাসার ভুবনে। আমাদের প্রতিবেশী রাষ্ট্র ভাল থাকলে, আমরাও ভাল থাকব।’

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment