পাল্টা আক্রমণই মমতার সেরা কৌশল?

 



Indiapost24 Web Desk:কলকাতার সরকারি হাসপাতাল আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের ধর্ষণ ও খুনের ঘটনায় উত্তাল সারা দেশ । পশ্চিমবঙ্গ প্রশাসন ও তৃণমূল কংগ্রেস কে টার্গেট কর বিজেপি এলহন আক্রমণাত্বক মুডে। বিজেপির মদতে ছাত্র সমাজের নামে মবান্ন অভিযানে পুলিশ জনতা সংঘাত, ২৭ শে আগস্ট বিজেপির ডাকা বাংলা বনধ পশ্চিমবঙ্গের রাজনৈতিক পরিস্থিতিকে আরও উতপ্ত করে তুলেছে। বিজেপি ব্লক ও জেলা সদরে বিক্ষোভের পাশে কলকাতায় ৭ দিনের ধর্না কর্মসূচি গ্রহণ করেছে।

অন্যদিকে কংগ্রেসও রাস্তায়। প্রদেশ কংগ্রেসের টার্গেট অবশ্য  মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশাসণ ও তৃণমূল কংগ্রেস দল। সিপিএম নাগরিক সমাজের ছদ্মবেশে নরম মমতা বিরোধিতার পাশে বিজেপির বিরুদ্ধে প্রচার শুরু করেছে। 

এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায় বাম অতি বাম কংগ্রেস শিবিরকে পাল্টা আক্রমণের বদলে সামগ্রিক আক্রমণ শানিয়েছেন বিজেপির বিধ্বংসী রাজনীতির বিরুদ্ধে। তাঁর অভিযোগ দিল্লি থেকে মোদী অমিয় শাহ পশ্চিমবঙ্গে নৈরাজ্য ও অরাজকতার পরিবাশ সৃষ্টি করতে বিজেপির নেতা কর্মীদের উৎসাহিত করছেন। মমতা বুঝিয়ে দিয়েছেন যে তাঁর দল ও প্রশাসন  এবার বিজেপির বিরুদ্ধে পাল্টা আক্রমণ ও প্রতিরোধের রাস্তায় যাবেন। মমতা আহ্বানে সাড়া দিতে তৃণমূল কংগ্রেস এবার জেলা ও ব্লক স্তরে বিরোধী প্রচার আন্দোলনের মোকাবিলায় পাল্টা প্রচার ও জন সংযোগে রাস্তায় নামলেন। 

বিজেপির বাংলা বনধে বাম অতি বামেরা অংশ না নেওয়ায় এবার মমতাও কৌশল পাল্টে বাম অতি বামেদের আক্রমণের রাস্তায় যেতে চাইছেন না। দুর্গাপুরে সিপিএমের  পার্টি অফিস ভাংচুরে দলের শীর্ষ নেতৃত্বের অনুমোদন যে ছিল না তা স্পস্ট করে  দেওয়া হয়েছে। আর জি কর কান্ড থেকে রাজ্যের আইন শৃঙ্খলা প্রশ্নে মমতা টার্গেট যে এখন গেরুয়া শিবির তা নিয়ে নিশ্চিত রাজনৈতিক মহল।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment