ড্যামেজ কন্ট্রোলে অভিষেকের সতর্কবার্তা

 



Indiapost24 Web Desk:তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক  দলের অঘোষিত নাম্বার টু অভিষেক বন্দ্যোপাধ্যায় আর জি কর হাসপাতালে তরুণী চিকিৎসকের হত্যা-ধর্ষণের ঘটনায় আগেই নিন্দায় মুখর হন। এবার আর জি কর  কান্ডে দল ও সরকারের ড্যামেজ কন্ট্রোলে নেমেছেন। অভিষেকের বার্তা গণতন্ত্রে স্বাধীন মত প্রকাশের আন্দোলনের বিরুদ্ধে লাভলি মৈত্র, উদয়ন গুহদের বেলাগাম প্ররোচনামূলক বিবৃতিতে ক্ষোভ দানা বাঁধছে তৃণমূল কংগ্রেসের অন্দরে।

এই পরিস্থিতিতে অভিষেক বন্দ্যোপাধ্যায় দলের জন প্রতিনিধি, নেতা-কর্মীদের মতপ্রকাশ গণতন্ত্রের পাঠ শেখাতে এক্স হ্যান্ডেলে পোষ্ট করে বার্তা দিয়েছেন।

২৮শে আগষ্ট কলকাতায় দলের ছাত্র সংগঠনের সভায় যেভাবে মমকতা বন্দ্যোপাধ্যায় বদলা নয়, বদল চাই বার্তাকে সামনে রেখে দলের নেতা-কর্মীদের ‘ফোঁস’ করার বার্তা দেন তার জেরেই দলের একাংশ বেলাগাম্‌ বক্তব্য দিতে শুরু করেছেন। এই পরিস্থিতি বেলাগাম বক্তব্য নিয়ন্ত্রণ করে বর্তমান পরিবেশকে শান্ত করার লক্ষ্যে অভিষেক বন্দ্যোপাধ্যায় আসরে নামলেন বলেই মনে করছেন রাজনৈতিক মহল।

তৃণমূল কংগ্রেসের অন্দরে প্রবীণ সাংসদ সুখেন্দু শেখর রায়ের নানা বিদ্রোহী বার্তার পাশে কুণাল ঘোষও প্রতিনিয়িত নানা বিতর্ক টেনে এনেছেন। রাজ্যসভার সাংসদ ডাঃ শান্তনু সেন আর জি কর কান্ডে বিদ্রোহী মনোভাব প্রকাশ করেছেন। এক সর্বভারতীয় চ্যানেলের টক শোতে চিকিৎসক সাংসদ কাকলি ঘোষ দস্তিদারের অশোভন, বিতর্কিত বক্তব্য যে তৃণমূল কংগ্রেসকে অস্ব্বস্তিতে ফেলেছে তা বলাই বাহুল্য।

এই পরিস্থিতি এক্স হ্যান্ডেলে বিবৃতি প্রকাশ করতে অভিষেক বন্দ্যোপাধ্যায় যে দলের ড্যামেজ কন্ট্রোলেই নেমেছেন তা নিয়ে নিশ্চিত রাজনৈতিক মহল। মমতা বন্দ্যোপাশ্যায়  ও অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মধ্যে প্রশাসনিক প্রশ্ন, দলের নেতাদের নানা বক্তব্য নিয়ে মতভেদের খবর ছড়িয়েছে সামাজিক মাধ্যমে। যদিও তৃণমূলের তরফে সব জল্পনাতেই জল ঢালা হয়েছে। আই প্যাক কর্তা প্রীতিশ জৈন ও মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক  বন্দ্যোপাধ্যায়ের সংগে দলীয় কৌশল নিয়ে আলোচনা করেছেন বলে খবর।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment