সিবিআইয়ের আতস কাঁচে অতীন

 



Indiapost24 Web Desk:কলকাতাএ সরকারি হাসপাতাল আর  জি কর কান্ডে সি বি আই-এর অতি সক্রিয়তা লক্ষ্য করা যাচ্ছে। খুন-ধর্ষণ ঘটনায় দ্রুত প্রামান্য তথ্য লোপাট ও নির্যাতিতার দ্রুত মৃতদেহ সৎকার নিয়ে তদন্তে নানা বিস্ফোরক তথ্য হাতে এসেছে কেন্দ্রীয় এজেন্সী সি বি আইয়ের হাতে।

১৪ই আগষ্ট গভীর রাতে সি সি টিভির ফুটেজ নষ্ট করতে সাইবার কন্ট্রোল রুম ভেঙ্গে দেওয়ার গুরুতর অভিযোগ উঠেছে। উত্তর কলকাতার নানাস্থান থেকে তৃণমূলের কর্মী-সমর্থকদের জড়ো করে কলকাতা পুলিশের চরম ও রহস্যজনক নিশ্চয়তার মধ্যে  হামলা, তান্ডব, ভাংগচূর চলে বলেই অভিযোগ।

শুধু তাই নয়, আর হি কর ধর্ষণ-হত্যাকান্ড ও পুকুরচুরি দূর্নীতির মধ্যমণিদের নির্দেশে সেমিনার রুমের পাশের ঘরে দেওয়াল, বেসিন ভেঙ্গে দেওয়া হয়। এ নিয়ে সি বি আই তদন্তকারিরা নিশ্চিত যে, তিলোত্তমার খুন-ধর্ষণ পরিকল্পিত ছক ছিল। আর জি করে ভয়াবহ দূর্নীতির সংগে এই খুন-ধর্ষণের যোগ আছে বলেই সন্দেহ করা হচ্ছে।

সুপ্রিম কোর্টের নির্দেশে কেন্দ্রীয় মন্ত্রক ইতিমধ্যে আর জি কর হাসপাতালের অভ্যন্তরীণ নিরাপত্তা বাহিনী (সি আই এস এফ) মোতায়েন করেছে। সি আই এস এফ জওয়ানদের সঙ্গেও চূরান্ত অসহযোগিতা করছে রাজ্য প্রশাসন এমন অভিযোগও উঠেছে।

এদিকে ১৪ই আগষ্ট গভীর রাতে প্রায় ২ হাজার তৃণমূল ক্যাডারদের আর জি কর হাসপাতালে হামলার অন্যতম মাথা হিসাবে সি বি আইয়ের আতস কাঁচে রয়েছেন কলকাতার উপ-মহানাগরিক তথা কাশীপুর-বেলগাছিয়ার বিধায়ক অতীন ঘোষ। সি বি আইয়ের আশংকা বড় প্রভাবশালীদের নির্দেশেই হত্যা-ধর্ষণ কান্ডের প্রমান লোপ, আন্দোলনরত জুনিয়ার ডাক্তারদের ভীত-সন্ত্রস্থ করতেই এই হামলা চালানো হয়েছে। উত্তর কলকাতা তৃণমূল কংগ্রেসের অতীন ঘোষ ঘনিষ্ঠ সংখ্যালঘু মুসলিম নেতা আনোয়ার খানের দিকেও নজর কেন্দ্রীয় এজেন্সির। কোন কোন এলাকা থেকে পার্টি ক্যাডারদের হামলা চালাতে জড়ো করা হয় তার তথ্য সংগ্রহ করছে সি বি আই। এ  ব্যাপারে তৃণমূলেরই একাংশ, যারা সন্দীপ ঘোষ বিরোধী, তারা বহু গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে কেন্দ্রীয় এজেন্সি সি বি আইকে গোপনে সাহায্য করে চলেছেন বলে খবর। আর জি করে সন্দীপ ঘোষ, সুদীপ্ত রায় ও উত্তরবঙ্গ লবির ঘোরতর বিরোধী উত্তর কলকাতার এক প্রভাবশালী তৃণমূল নেতা, আই এন এর একাংশও সি বি আইকে গোপনে বহু তথ্য উঠে এসেছে। সি বি আই তাই তদন্তে এখন অতি সক্রিয় হয়ে  উঠেছে।

Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment