আগামীকাল স্বাস্থ্য ভবনে চিকিৎসক সংগঠনগুলিকে বৈঠকের জন্য ডাকলেন মুখ্য সচিব, মেইল করে দ্রহের কার্নিভাল বন্ধের অনুরোধ




Indiapost24 Web Desk:আগামীকাল আরো একবার বৈঠকের ডাক মুখ্য সচিবের। দুপুর সাড়ে বারোটায় এই বৈঠক হবে। বৈঠক হওয়ার কথা স্বাস্থ্য ভবনে। প্রসঙ্গত মঙ্গলবার দেশজুড়ে ডাক্তারদের তরফ থেকে অনশনে বসার ডাক দেওয়া হয়েছিল আইএমএর তরফ থেকে। আন্দোলনকারীদের পাশে থাকার বার্তা দিতেই দেশজুড়ে এই সিদ্ধান্ত নেয় ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশন। তারপরেই নবান্নের তরফ থেকে মুখ্য সচিব মনোজ পন্থ ডাক্তারদের জোড়া মেইল করে আগামীকাল বৈঠকে বসার জন্য আহ্বান জানিয়েছেন।
আগামীকাল বৈঠকে একটি মেডিকেল অ্যাসোসিয়েশনের প্রত্যেক সংগঠন থেকে দুজন করে আহ্বান করা হয়েছে বৈঠকের জন্য। একই সঙ্গে 15 তারিখ অর্থাৎ মঙ্গলবার রাজ্যে যে "দ্রহের কর্নিভাল"কর্মসূচি নিয়েছে তা প্রত্যাহার করার জন্য আহ্বান জানিয়েছেন তিনি। তিনি জানিয়েছেন এই সময় এই ধরনের কর্মসূচি হলে পুরো বিষয়টায় ল এন্ড অর্ডার সিচুয়েশন তৈরি হতে পারে। মূলত সেই বিষয়টিকেই এড়িয়ে যেতে চাইছে রাজ্য সরকার। তিনি এটাও স্মরণ করিয়ে দিয়েছেন, ডাক্তারদের এই ধরনের এই কর্মসূচি হাইকোর্টের যে নির্দেশ তার পরিপন্থী হতে পারে। সেই জায়গা থেকে তারা যেন ওই নির্দিষ্ট কর্মসূচি থেকে সরে আসেন। মূলত সাতটা ১৪ নাগাদ এই ইমেইল আসে। সেখানে সিনিয়ার ডাক্তারদের মুখ্য সচিব অনুরোধ করেছেন তারা যেন জুনিয়ার ডাক্তারদের বোঝান। তারা যেন অনশন কর্মসূচি থেকে সরে এসে রাজ্য সরকার যে বিভিন্ন পদক্ষেপ নিচ্ছে তাতে যেন সরকারকে সাহায্য করে।






একইসঙ্গে এদিন রাজ্যের আটটি ডাক্তার সংগঠনকে মেইল করে স্বাস্থ্য ভবনে বৈঠকের জন্য ডাকা হয়েছে। এই মেলটি অবশ্য করা হয়েছে বিকেল পাঁচটা চুয়ান্ন মিনিট নাগাদ। যেখানে সমস্ত চিকিৎসক সংগঠনগুলিকে দুজন করে প্রতিনিধি নিয়ে আগামীকাল দুপুর সাড়ে বারোটার মধ্যে স্বাস্থ্য ভবনে পৌঁছতে বলা হয়েছে। 
সংগত এদিন এই জোড়া মেল-এর আন্দোলনকারী চিকিৎসকদের তরফ থেকে অনেকেত ধর বলেন, যদি রাজ্য সরকার আমাদের সঙ্গে আলোচনা করতে চান। আলোচনার রাস্তা সবসময় খোলা রয়েছে। আলোচনার মাধ্যমে আমাদের যে দাবি রয়েছে সেগুলি যদি মানা হয় আমরা তো চাইছি সবটাই আলোচনার মাধ্যমে সমাধান হোক। আমরা চাইছি অচলাবস্থা কাটুক।
অন্যদিকে, চিকিৎসক সুবর্ণ গোস্বামী জানিয়েছেন, সরকারের তরফ থেকে যখনই চিকিৎসক সংগঠনগুলিকে ডাকা হয়েছে সব সময় আমরা গিয়েছি। যদিও আমরা জানি এর আগে জুনিয়র ডাক্তারদের সঙ্গে যে বৈঠক হয়েছিল মুখ্য সচিবের সেই বৈঠক নিষ্ফলা হয়েছে। মাননীয় মুখ্য সচিব আদেও কোন সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতায় বা জায়গায় আছেন কিনা আমরা জানিনা। সুপ্রিম কোর্টের নির্দেশ সমস্ত চিকিৎসক সংগঠনগুলিকে নিয়ে যা যা করার করতে হবে। পরবর্তী শুনানির আগে সম্ভবত সুপ্রিম কোর্টের সেই নির্দেশকে মান্যতা দেওয়ার জন্যই এই বৈঠক ডাকা হয়েছে।
Share on Google Plus Share on Whatsapp



0 comments:

Post a Comment